এবারের বিশ্বকাপে আলো ছড়াবে যে ৬ জন

এবারের বিশ্বকাপে আলো ছড়াবে যে ৬ জন


ads

বিশ্বকাপ শুরুর আর সপ্তাহখানেক বাকি। বিশ্বকাপে কোন দল, কোন খেলোয়াড় কেমন করবেন তা নিয়ে চায়ের কাপে ঝড় উঠছে। ইংল্যান্ডের সাবেক অধিনায়ক নাসের হুসেন ৬ জন ক্রিকেটারকে বেছে নিয়েছেন। তার মতে যার এই ৬ জন ক্রিকেটার দারুণ পারফর্মে রাঙাবেন আইসিসি ক্রিকেট বিশ্বকাপ ২০১৯। তবে তার এই তালিকায় নেই কোনো ইংলিশ ক্রিকেটারের নাম।

ভারত, উইন্ডিজ, নিউ জিল্যান্ড ও আফগানিস্তান থেকে এই ক্রিকেটারদের বেছে নিয়েছেন নাসের হুসেন। তারা হলেন, ভারতীয় ব্যাটসম্যান বিরাট কোহলি ও পেসার জাসপ্রীত বুমরাহ, ক্যারিবিয়ান ব্যাটসম্যান ক্রিস গেইল ও অলরাউন্ডার আন্দ্রে রাসেল, কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন ও আফগান অলরাউন্ডার রশিদ খান।

নিঃসন্দেহে কোহলি বর্তমান সময়ের সেরাদের সেরা একজন ব্যাটসম্যান। ওয়ানডে ক্রিকেটে প্রায় ৬০ গড়ে ব্যাটিং করে যাচ্ছেন এই ডানহাতি ব্যাটসম্যান। শতক করাটাও যেন অভ্যাসে পরিণত করে ফেলেছেন। পেসার বুমরাহও বর্তমানে তিন ফরম্যাটেই একজন বিশ্বমানের বোলার। ভারতীয় কিংবদন্তি শচীন টেন্ডুলকার তো কিছুদিন আগে স্বদেশি বুমরাহকে বিশ্বের সেরা বোলারের আখ্যা দিয়েছেন।

২০১৫ বিশ্বকাপের পর ব্রেন্ডন ম্যাককালাম অবসরে গেলে কিউইদের নেতৃত্বের দায়িত্ব পড়ে উইলিয়ামসনের কাঁধে। দলকে সফলভাবে নেতৃত্ব দেয়ার পাশাপাশি নিজেও দারুণ খেলে যাচ্ছেন। গত কয়েক বছরের ধারাবাহিক ব্যাটসম্যানদের একজন তিনি।

ক্রিস গেইল এবার তার ক্যারিয়ারের পঞ্চম বিশ্বকাপ খেলতে যাচ্ছেন। এটা তার ক্যারিয়ারের শেষ বিশ্বকাপও। তাই শেষ স্মরণীয় করতে গেইল বিশেষ কিছু করবে বলেই মনে করেন সাবেক ইংলিশ অধিনায়ক। দীর্ঘসময় রাসেলের উইন্ডিজ দলের বাইরে থাকাটা দুঃখের বিষয়। কারণ, নাসের হুসেনের মতে রাসেল একজন অসাধারণ ক্রিকেটার। আফগান ক্রিকেটার রশিদকেও সাদা বলের একজন সেরা বোলার বলে আখ্যা দিয়েছেন তিনি।

নাসের হুসেনের ভাষায়, ‘আমার মনে হয়, গেইল এবার বিশ্বকাপে বিশেষ কিছু করতে চাইবে। রাসেল একজন অসাধারণ ক্রিকেটার। আফগানিস্তানের রশিদ খান সাদা বলের একজন সেরা বোলার। ইয়র্কার ও ডেথ ওভারের নিয়ন্ত্রিত বোলিংয়ে ক্ষেত্রে বুমরাহের জুড়ি নেই।’

উইলিয়ামসন ও কোহলি একটু বিশেষভাবে মূল্যায়ন করেন এই সাবেক ইংলিশ অধিনায়ক,‘উইলিয়ামসনের কথা আর কী বলবো! ও সবসময়ই রান পায়। আর বিরাট কোহলি তো সেরাদের সেরা একজন ক্রিকেটার।’

তিনি আরও জানিয়েছেন তার চোখে এবার ট্রফি জয়ের দৌঁড়ে এগিয়ে আছে স্বাগতিক ইংল্যান্ড। এরপরেই অস্ট্রেলিয়াকে দেখছেন তিনি। তবে নিজেদের দিনে সবাই জ্বলে উঠতে পারে বলে কাউকেই ছোট করে না দেখার পরামর্শ দিয়েছেন তিনি।

Please Share This Post in Your Social Media

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 khelajogbd
Design BY NewsTheme