ওপেনার সৌম্যকে নিয়ে এবার যা বললেন কোচ স্টিভ রোডস

ওপেনার সৌম্যকে নিয়ে এবার যা বললেন কোচ স্টিভ রোডস


ads

আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ শুরুর আগে একেবারেই বাজে ফর্মে ছিলেন সৌম্য সরকার। জাতীয় দলের হয়ে নিউজিল্যান্ডে ওয়ানডে সিরিজে এবং পরে ঘরোয়া ক্রিকেটেও ব্যাট হাতে চূড়ান্ত ফর্মখরায় ভুগছিলেন বাঁহাতি এই ব্যাটসম্যান।

কিন্তু বাজে ফর্মে থাকা সত্ত্বেও জায়গা পেয়ে যান টাইগারদের বিশ্বকাপ দলে। তবে প্রিমিয়ার লিগে আবাহনীর হয়ে শেষ দুই ম্যাচে আবার ফর্ম ফিরে পান এই ওপেনার। লিগের শেষ ম্যাচে করে ফেলেন ডাবল সেঞ্চুরিও। তবে ক্রিকেটভক্তদের অনেকেরই সংশয় ছিল, প্রিমিয়ার লিগের ফর্মটা আন্তর্জাতিক পর্যায়ে টেনে নিতে পারবেন কি না, তা নিয়ে।

তবে আয়ারল্যান্ড সিরিজে নির্বাচকদের আস্থার প্রতিদান দুর্দান্তভাবে দিতে পেরেছেন সৌম্য। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ফাইনালসহ ত্রিদেশীয় সিরিজে বাংলাদেশের চ্যাম্পিয়ন হওয়ার পেছনে বড় একটি ভূমিকা রেখেছেন দুরন্ত ব্যাটিং করে। সৌম্য সরকারের এই মারকুটে ফর্ম বেশ মনে ধরেছে টাইগার কোচ স্টিভ রোডসের। ব্যাট হাতে সাম্প্রতিক ফর্মটা ধরে রাখতে পারলে বিশ্বকাপে যেকোনো দলের জন্য ভয়ংকর হয়ে উঠতে পারেন এই ওপেনার, এমনটাই মনে করেন বাংলাদেশ দলের কোচ। সদ্য শেষ হওয়া ত্রিদেশীয় সিরিজে তিনটি অর্ধশতকসহ ৬৪.৩৩ গড় এবং ১০৯.৬৫ স্ট্রাইক রেটে ১৯৩ রান সংগ্রহ করেছেন উদ্বোধনী ব্যাটসম্যান সৌম্য।

বিশ্বকাপ মিশনে অংশ নিতে এখন ইংল্যান্ডের লেস্টারে অবস্থান করছে টাইগাররা। দলের বিশ্বকাপ ভাবনা এবং আয়ারল্যান্ড সিরিজ নিয়ে ক্রিকেটবিষয়ক সংবাদমাধ্যম ‘ক্রিকবাজে’র সঙ্গে কথা বলেন কোচ রোডস। কথোপকথনে উঠে আসে সৌম্যর প্রসঙ্গ। কিছুদিন আগে বাজে ফর্মে থাকলেও বাঁহাতি ব্যাটসম্যানের ফর্মে ফেরার লড়াইয়ে উজ্জীবিত কোচ বলেন, ‘সৌম্য রীতিমতো একটি বিপ্লব ঘটিয়েছে। ঢাকা প্রিমিয়ার লিগে করা সেঞ্চুরি এবং ডাবল সেঞ্চুরির আগে খুব কঠিন সময় গিয়েছে ওর। তবে ও যখন ফর্মে থাকে, তখন সত্যিই প্রতিপক্ষের জন্য ভয়ংকর হয়ে দাঁড়ায়।’

আয়ারল্যান্ডে পুরো ত্রিদেশীয় সিরিজে ব্যাট হাতে ধারাবাহিক ছিলেন সৌম্য। ফাইনালে তাঁর খেলা ৬৬ রানের ঝোড়ো ইনিংসটাই টাইগারদের চ্যাম্পিয়ন হওয়ার ভিত গড়ে দেয়। বাঁহাতি ওপেনারের এমন ধারাবাহিক ফর্মের প্রশংসা করেছেন কোচ স্টিভ রোডস। তিনি মনে করেন, দলের ম্যানেজমেন্টের পাশাপাশি সমর্থকরাও এখন সৌম্যকে সমর্থন দেবে। শিষ্যের প্রশংসা করে ইংলিশ কোচ বলেন, ‘সত্যি এটা ভালো লাগছে যে সে ফর্ম ধরে রাখছে। আমি আশা করছি, সমর্থকরা তাঁকে সমর্থন দেবে, কারণ সে অসাধারণ খেলোয়াড়। আমরাও তাকে সমর্থন দিচ্ছি এবং তাঁর প্রতি আস্থা রাখছি।’

Share

Please Share This Post in Your Social Media

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 khelajogbd
Design BY NewsTheme