চিলিকে হারানোর ম্যাচেও মেসির লাল কার্ড

চিলিকে হারানোর ম্যাচেও মেসির লাল কার্ড


ads

জুবায়ের আহমেদ: কোপা আমেরিকার সেমিফাইনালে ব্রাজিলের কাজে ২-০ গোলে হেরে হেরে ফাইনালের লড়াই থেকে ছিটকে যায় আর্জেন্টিনা। সেমি থেকে বিদায় নেওয়া আরেক দল চিলির সাথে ৩য় স্থান নির্ধারনী ম্যাচে ২-০ গোলের জয় তুলে নিয়ে ৩য় স্থানে থেকেই কোপা আমেরিকা শেষ করেছে মেসি বাহিনী। ম্যাচে দুর্দান্ত জয় তুলে নিলেও ক্যারিয়ারে ২য় বারের মতো মেসির লাল কার্ড নিয়ে বিতর্ক চলছেই। মেসির ঘোরতর সমালোচকরাও বলছেন লাল কার্ড পাওয়ার মতো কিছু করেননি মেসি।

শান্তনার ম্যাচে মেসির সহায়তায় ম্যাচের ১২ মিনিটেই গোল করে দলকে এগিয়ে নেন আগুয়েরা। ১০ মিনিট পর তথা ম্যাচের ২২ মিনিটের মাথায় দিবালা গোল করে দলকে ২-০ গোলের লিড এনে দেন। আর্জেন্টিনা যখন বড় জয়ের ছক আকছে তখন ম্যাচের ৩৭ মিনিটের মাথায় লাল কার্ড পান মেসি। লাল কার্ড পান চিলির মেডেলও। ম্যাচের ৫৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে ব্যবধান কমান চিলি মিডফিল্ডার ভিদাল।

মেসি প্রথমার্ধে চিলির ফুটবলারের সঙ্গে বল দখলের লড়াইয়ে নামেন। বল সাইড লাইনে চলে যায়। লাইন থেকে ফিরে আসা মেডেলের সঙ্গে মেসির চোখা-চুখি হয়। এরপরই মেসিকে শরীর দিয়ে ধাক্কা দেন মেডেল। মেসি শক্ত চোয়ালে তাকিয়ে থাকলে আরও জোরে ধাক্কা দেন চিলি ফুটবলার। মেসি শরীর দিয়ে ধাক্কা সামাল দেন। এরপর মেডেলের শরীরে হাত না লাগিয়ে বাহু দিয়ে তাকে থামান। রেফারি এসে দুই জনকে লাল কার্ড দেখান। তবে মেসিকে দেয়া লাল কার্ড নিয়ে প্রশ্ন থেকে যাচ্ছে।

মেসি ও মেডেল দুজনেই প্রথমার্ধে লালকার্ড পেয়ে মাঠ ছাড়লেও আর্জেন্টিনার জয়ে বাধা তৈরী করতে পারেনি চিলি। ২- ১ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে মেসিবিহীন আর্জেন্টিনা। এ জয়ের ফলে ৩য় স্থানে থেকে কোপা আমেরিকা শেষ করলো আর্জেন্টিনা, মেসির লালকার্ড বিতর্ক ছাড়াও ম্যাজিশিয়ান এ ফুটবলার দেশের হয়ে শিরোপা জিততে না পারার হতাশাটাও আরো দীর্ঘ হয়েছে নিঃসন্দেহে।

Please Share This Post in Your Social Media

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 khelajogbd
Design BY NewsTheme