দেখে নিন নিলামের আগে আইপিএলের ৮ দলের অবস্থা

দেখে নিন নিলামের আগে আইপিএলের ৮ দলের অবস্থা


ads

আগামী ১৯ ডিসেম্বর অনুষ্ঠিত আইপিএলের আসন্ন মৌসুমের নিলাম। সেখানে অংশ নিয়ে দল চূড়ান্ত করবে অংশগ্রহণকারী ফ্র্যাঞ্চাইজিগুলো। তার আগেই ট্রেড ও রিলিজের মাধ্যমে নিজেদের দল গুছিয়ে আনার কাজ শেষ করেছে ৮ দল।

শুক্রবার পর্যন্ত ৮ দল থেকে ছেড়ে দেয়া হয়েছে ৭১ জন খেলোয়াড়কে। যার ফলে নিলামের জন্য জন্য ফাঁকা জায়গা তৈরি হয়েছে ৭৩টি। এই ৭৩ জন খেলোয়াড় কেনার জন্য ৮ দলের কাছে মোট রয়েছে প্রায় ২০৮ কোটি রুপি।

আগামী মাসের নিলামের আগে চলুন দেখে নেয়া যাক ৮ দলের অবস্থা

চেন্নাই সুপার কিংস
ছেড়ে দেয়া খেলোয়াড়: চৈতন্য বিষ্ণু, ডেভিড উইলি, ধ্রুব শোরে, মোহিত শর্মা, স্যাম বিলিংস এবং স্কট কুগলেইন
বর্তমান স্কোয়াড: আম্বাতি রাইডু, কেএম আসিফ, দ্বীপক চাহার, ডোয়াইন ব্রাভো, ফাফ দু প্লেসিস, হরভজন সিং, ইমরান তাহির, জগদেশ নারায়ণ, কার্ন শর্মা, কেদার যাদব, লুঙ্গি এনগিডি, মিচেল স্যান্টনার, মনু সিং, মহেন্দ্র সিং ধোনি, মুরালি বিজয়, রবিন্দ্র জাদেজা, রিতুরাজ গাইকোয়ার, শেন ওয়াটসন, শার্দুল ঠাকুর ও সুরেশ রায়না।
খালি জায়গা: ৫টি (৩ জন দেশি ও ২ জন বিদেশি)
ফান্ড বাকি: ১৪.৬০ কোটি রুপি

দিল্লি ক্যাপিট্যালস
ছেড়ে দেয়া খেলোয়াড়: অঙ্কুশ বাইনস, বি আয়াপ্পা, ক্রিস মরিস, কলিন ইনগ্রাম, কলিন মুনরো, হানুমা বিহারি, জালাজ সাক্সেনা, মানজোত কারলা এবং নাথু সিং।
বর্তমান স্কোয়াড: আজিঙ্কা রাহানে, অমিত মিশ্র, আভেশ খান, আক্সার প্যাটেল, হার্শাল প্যাটেল, ইশান্ত শর্মা, কাগিসো রাবাদা, কেমো পল, পৃথ্বি শ, রবিচন্দ্রন অশ্বিন, রিশাভ পান্ত, সন্দ্বীপ লামিচানে, শিখর ধাওয়ান এবং শ্রেয়াস আইয়ার।
খালি জায়গা: ১১টি (৬ জন দেশি ও ৫ জন বিদেশি)
ফান্ড বাকি: ২৭.৮৫ কোটি রুপি

কিংস এলেভেন পাঞ্জাব
ছেড়ে দেয়া খেলোয়াড়: অগ্নিবেশ আয়াচি, অ্যান্ড্রু টাই, ডেভিড মিলার, ময়সেস হেনরিকস, প্রভুসিমরান সিং, স্যাম কুরান ও ভরুন চক্রবর্তী।
বর্তমান স্কোয়াড: আর্শদ্বীপ সিং, ক্রিস গেইল, দর্শন নালকান্দে, কৃষ্ণাপ্পা গোথাম, হার্ডাস ভিজোয়েন, হারপ্রিত ব্রার, জাগদেশ সুচিথ, করুন নায়ার, লোকেশ রাহুল, মানদ্বীপ সিং ও মায়াঙ্ক আগারওয়াল।
খালি জায়গা: ৯টি (৫ জন দেশি ও ৪ জন বিদেশি)
ফান্ড বাকি: ৪২.৭০ কোটি রুপি

কলকাতা নাইট রাইডার্স
ছেড়ে দেয়া খেলোয়াড়: এনরিচ নর্ৎজে, কার্লোস ব্রাথওয়েট, ক্রিস লিন, জো ডেনলি, কেসি কারিয়াপ্পা, ম্যাট ক্যালি, নিখিল নাইক, পিয়ুশ চাওয়া, পৃথ্বি রাজ ইয়ারা, রবিন উথাপ্পা ও শ্রিকান্ত মুন্ধে।
বর্তমান স্কোয়াড: আন্দ্রে রাসেল, দীনেশ কার্তিক, হ্যারি গার্নি, কামলেশ নাগরকোটি, কুলদ্বীপ যাদব, লকি ফার্গুসন, নিতিশ রানা, প্রাসিদ কৃষ্ণা, রিঙ্কু সিং, সন্দ্বীপ ওয়ারিয়ার, শিভাম মাবি, শুভমান গিল, সিদ্ধেশ লাড ও সুনিল নারিন।
খালি জায়গা: ১১টি (৭ জন দেশি ও ৪ জন বিদেশি)
ফান্ড বাকি: ৩৫.৬৫ কোটি রুপি

মুম্বাই ইন্ডিয়ানস
ছেড়ে দেয়া খেলোয়াড়: অ্যাডাম মিলনে, আলঝারি জোসেফ, বারিন্দার স্রান, বেন কাটিং, বিউরান হেন্ডরিকস, এভিন লুইস, জেসন বেহরেনডর্ফ, পঙ্কজ জাসওয়াল, রাকিশ দার ও যুবরাজ সিং।
বর্তমান স্কোয়াড: আদিত্য তারে, আনমোলপ্রিত সিং, অনুকূল রয়, ধাওয়াল কুলকার্নি, হার্দিক পান্ডিয়া, ইশান কিশান, জাসপ্রিত বুমরাহ, জয়ন্ত যাদব, কাইরন পোলার্ড, ক্রুনাল পান্ডিয়া, লাসিথ মালিঙ্গা, মিচেল ম্যাকলেনাঘান, কুইন্টন ডি কক, রাহুল চাহার, রোহিত শর্মা, শেরফান রাদারফোর্ড, সুর্যকুমার যাদব ও ট্রেন্ট বোল্ট।
খালি জায়গা: ৭টি (৫ দেশি ও ২ বিদেশি)
ফান্ড বাকি: ১৩.০৫ কোটি রুপি

রাজস্থান রয়্যালস
ছেড়ে দেয়া খেলোয়াড়: আরমান বিরলা, অ্যাশটন টার্নার, ইশ সোধি, জয়দেব উনাদকাত, লিয়াম লিভিংস্টোন, ওশান থমাস, প্রশান্ত চোপড়া, রাহুল ত্রিপাথি, শুভাম রঞ্জন, স্টুয়ার্ট বিনি ও সুধেশান মিধুন।
বর্তমান স্কোয়াড: অঙ্কিত রাজপুত, বেন স্টোকস, জোফরা আর্চার, জস বাটলার, মহিপাল লমরোর, মনন ভোহরা, মায়াঙ্ক মারকান্দে, রাহুল তেওয়াতিয়া, রিয়ান পরাগ, সানজু স্যামসন, শশাঙ্ক সিং, শ্রেয়াস আইয়ার, স্টিভেন স্মিথ ও ভরুন অরুণ।
খালি জায়গা: ১১টি (৭ জন দেশি, ৪ জন বিদেশি)
ফান্ড বাকি: ২৮.৯০ কোটি রুপি

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু
ছেড়ে দেয়া খেলোয়াড়: আকশদ্বীপ নাথ, কলিন ডি গ্র্যান্ডহোম, ডেল স্টেইন, হেনরিখ ক্লাসেন, হিম্মত শিং, কুলওয়ান্ত খেজরোলিয়া, মার্কাস স্টয়নিস, মিলিন্দ কুমার, নাথান কুল্টার নিল, প্রয়াস রয় বর্মন, শিমরন হেটমায়ার ও টিম সাউদি।
বর্তমান স্কোয়াড: এবি ডি ভিলিয়ার্স, দেবদূত পড়িকাল, গুরকিরাত সিং, মঈন আলি, মোহাম্মদ সিরাজ, নভদ্বীপ সাইনি, পার্থিব প্যাটেল, পবন নেগি, শিভাম দুবে, উমেশ যাদব, বিরাট কোহলি, ওয়াশিংটন সুন্দর ও ইয়ুজভেন্দ্র চাহাল।
খালি জায়গা: ১২টি (৬ জন দেশি ও ৬ জন বিদেশি)
ফান্ড বাকি: ২৭.৯০ কোটি রুপি

সানরাইজার্স হায়দরাবাদ
ছেড়ে দেয়া খেলোয়াড়: দ্বীপক হুদা, মার্টিন গাপটিল, রিকি ভুই, সাকিব আল হাসান ও ইউসুফ পাঠান।
বর্তমান স্কোয়াড: অভিষেক শর্মা, বাসিল থাম্পি, ভুবনেশ্বর কুমার, বিলি স্ট্যানলেক, ডেভিড ওয়ার্নার, জনি বেয়ারস্টো, কেন উইলিয়ামসন, মনিশ পান্ডে, মোহাম্মদ নবী, রশিদ খান, সন্দ্বীপ শর্মা, শাহবাজ নাদিম, শ্রিভাস্তাব গোস্বামী, সিদ্ধার্থ কাউল, খলিল আহমেদ, নটরঞ্জন, বিজয় শঙ্কর ও ঋদ্ধিমান সাহা।
খালি জায়গা: ৭টি (৫ জন দেশি, ২ জন বিদেশি)
ফান্ড বাকি: ১৭ কোটি রুপি

Please Share This Post in Your Social Media

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 khelajogbd
Design BY NewsTheme