বিশ্বকাপে আইসিসির টপ পারফরম্যান্সে সবার উপরে সাকিব

বিশ্বকাপে আইসিসির টপ পারফরম্যান্সে সবার উপরে সাকিব


ads

স্পোর্টস ডেস্ক:- চলমান বিশ্বকাপে ‘আইসিসি’র ড্রিম ইলেভেন ফ্যান্টাসি টপ পারফরম্যান্স’র সবার উপরে আছেন বাংলাদেশের তাঁরকা সাকিব আল হাসান। বিশ্বসেরা এই অলরাউন্ডার ১৩ জুন পর্যন্ত খেলা সব ম্যাচের পারফর্ম বিবেচনায় ১৯৮.৫ পয়েন্ট নিয়ে সবার উপরে আছেন।

বিশ্বকাপে এখন পর্যন্ত বাংলাদেশের চারটি ম্যাচ গেছে। এর মধ্যে তিনটিতে মাঠে নামতে পেরেছে বাংলাদেশ দল। একটি ম্যাচ ভেসেছে বৃষ্টিতে। তিন ম্যাচেই দুর্দান্ত ছিলেন সাকিব আল হাসান। ব্যাট হাতে দুই ফিফটিসহ করেছেন একটি সেঞ্চুরি। ২৬০ রান করে সর্বোচ্চ রান সংগ্রাহকের তালিকায় সবার উপরে আছেন। বল হাতে শিকার করেছেন তিনটি উইকেট।

চারটি বিশ্বকাপ খেলা সাকিব এখন পর্যন্ত করেছেন ৮০০ রান। প্রতিপক্ষের ২৬টি উইকেট নিয়েছেন নিজের ঝুলিতে। ব্যক্তিগত রেকর্ডে বিশ্বকাপে তিনি অনন্য। ‘আইসিসি’র ড্রিম ইলেভেন ফ্যান্টাসি টপ পারফরম্যান্স’-এ সাকিবের পরেই আছেন অজি তারকা ডেভিড ওয়ার্নার। ফিক্সিং কাণ্ডে প্রায় এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে দলে ফেরা এই তারকার পয়েন্ট ১৫৬.৫। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের অধিনায়ক অ্যারণ ফিঞ্চ ১৪৭.৫ পয়েন্ট নিয়ে আছেন তিন নম্বরে।

সেরা পারফর্মাদের এই তালিকায় চারে আছেন ইংলিশ অলরাউন্ডার বেন স্টোকস। তার পয়েন্ট ১৪২। এর পরেই আছেন স্বাগতিক ব্যাটসম্যান জেসন রয়। তার পয়েন্ট ১৪০.৫।

সাকিব বিশ্বকাপে দ্বিতীয় বাংলাদেশী সেঞ্চুরিয়ান। তার আগে সেঞ্চুরি করেছেন মাহমুদুল্লাহ রিয়াদ। তিনি গত বিশ্বকাপে টানা দুই সেঞ্চুরি করেন। বাংলাদেশের পরবর্তী ম্যাচে সাকিব আরো ২৩ রান করতে পারলেই বাংলাদেশী ক্রিকেটার হিসেবে ওয়ানডেতে তার ৬ হাজার রান পূর্ণ হবে। এর আগে এই ছয় হাজারি ক্লাবে গেছেন তামিম ইকবাল। ওডিআইতে তিনি করেছেন ৬ হাজার ৬৯৫ রান।

Please Share This Post in Your Social Media

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 khelajogbd
Design BY NewsTheme