ভারতকে উড়িয়ে দিয়ে এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশ

ভারতকে উড়িয়ে দিয়ে এশিয়া কাপের সেমিফাইনালে বাংলাদেশ


ads

ইমাজিং এশিয়া কাপে বিকেএসপির তিন নম্বর মাঠে টস হেরে ব্যাট করতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৪৬ রান সংগ্রহ করেছে ভারত। টসে জিতে ফিল্ডিংয়ে নেমে শুরুতেই উইকেট তুলে নেন হাসান মাহমুদ। দলীয় ১৯ রানের মাথায় বেলুর রবি শরথকে ১২ রানে আউট করেন হাসান মাহমুদ। দলীয় ৬১ রানের মাথায় ভারতের দ্বিতীয় উইকেট তুলে নেন সৌম্য সরকার।

২৬ রান করা সানভীর সিংকে আউট করেন তিনি। দলীয় ৮৭ এবং ৮৮ রানের মাথায় ভারতের ২ টি উইকেট তুলে নেয় বাংলাদেশ। ৩৭ রান করা আর্যান জুয়ালকে মেহেদী হাসান এবং ০ রান করা যশ রাঠোদকে অাউট করেন সুমন খান। তবে এর পরে ঘুরে দাঁড়ায় ভারত।

ভিনায়ক গুপ্তের সাথে ১২৫ রানের জুটি গড়েন জাফর। ৬৫ বলে ৫ চারে ৪০ রান করে ভিনায়ক সৌম্য সরকারের বলে ফিরলে ভাঙে জুটি। ভিনায়কের বিদায়ের পর আবার বিপর্যয়ে ভারত। দ্রুত ফেরেন চিন্ময় সুতার (০) ও শিবাম মাভি (০)।

দুজনকেই এক বলের ব্যবধানে ফেরান তানভীর ইসলাম। তবে অন্য প্রান্ত থেকে সেঞ্চুরি তুলে নেন আরমান জাফর। তিনি ১০৫ রান করে আউট হলে ২৪৬ রানে অলআউট হয় ভারত।

জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই নাঈম শেখের উইকেট হারায় বাংলাদেশ। ১৪ রানের মাথায় ১২ রান করে আউট হন নাঈম শেখ। তবে এরপরই বিধ্বংসী রূপে ব্যাট করতে থাকেন সৌম্য সরকার এবং অধিনায়ক নাজমুল হাসান শান্ত। দুজনেই তুলে নেন ফিফটি।

দলীয় ১৫৯ রানের মাথায় ৬৮ বলে সাত টিচার এবং তিনটি ছক্কার সাহায্যে ৭৩ রান করে আউট হন সৌম্য সরকার। তবে সেঞ্চুরির পথে হাঁটছিলেন অধিনায়ক নাজমুল হাসান শান্ত। কিন্তু দলীয় ২০১ রানের মাথায় ৯৪ রান করে আউট হন তিনি। ৮৮ বলে ১৩ টি চার এবং দুটি ছক্কায় সাহায্যে ৯৪ রান করেন তিনি।

সংক্ষিপ্ত স্কোরঃ

ভারত ইমার্জিং দলঃ ২৪৬/১০ (৫০ ওভার) (জাফর ১০৫, গুপ্ত ৪০, জুয়েল ৩৭; সুমন ৪/৬৪)

বাংলাদেশ ইমার্জিং দলঃ ২৪৭/৪( ৪২ ওভার)(সৌম্য ৭৩, নাঈম ১৪, শান্ত ৯৪, ইয়াসির ২১*, আফিফ ৩০*)

ফলাফলঃ বাংলাদেশ ৬ উইকেটে জয়ী

বাংলাদেশ একাদশ : নাইম শেখ, নাজমুল শান্তো, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মোঃ জাকির হাসান, ইয়াসির আলী চৌধুরী মাহিদুল ইসলাম ভূইয়া আনকন, মোঃ তানভীর ইসলাম, সুমন খান, হাসান মাহমুদ, মাহাদী হাসান

ভারত একাদশ : বেলুর রবি শরথ, আর্যান জুয়াল, সানভীর সিং, আরমান জাফর, যশ রাঠোদ, চিন্ময় সুতার, বিনায়ক গুপ্ত, হৃতিক শোকেন, সৌরভ দুবে, শিবম মাভি, সিদ্ধার্থ দেশাই।

Please Share This Post in Your Social Media

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 khelajogbd
Design BY NewsTheme