মাশরাফির দূর্বলতা তুলে ধরলেন আশরাফুল

মাশরাফির দূর্বলতা তুলে ধরলেন আশরাফুল


ads

আইসিসি ক্রিকেট বিশ্বকাপে বল হাতে মোটেও ছন্দে নেই মাশরাফি। এখন পর্যন্ত তেমন সাফল্যর দেখা পাননি বাংলাদেশ দলের ওয়ানডে অধিনায়ক। তার পারফরম্যান্স নিয়ে হচ্ছে বেশ সমলোচনা। তার এই দুঃসময়ে পাশে দাঁড়ালেন জাতীয় দলের একসময়ের সতীর্থ ও বন্ধু আশরাফুল। মাশরাফিকে নিয়ে ধৈর্য ধরার আহ্বান জানান তিনি।

তিন ম্যাচে পেয়েছেন মাত্র একটি উইকেট। এবারের বিশ্বকাপে নিজের একমাত্র উইকেটটি পেয়েছেন ইংল্যান্ডের বিপক্ষে। এছাড়াও বাকি দুই ম্যাচেই ছিলেন উইকেটশূন্য। বিশ্বকাপের মত আসরে অধিনায়ক এমন পারফরম্যান্সের কারণে সমলোচিত হতে হচ্ছে মাশরাফিকে। এখন পর্যন্ত ১০ ওভার বোলিং করেছেন একবার সেটিও ইংল্যান্ডের বিপক্ষেই।

বাকি দুই ম্যাচে নিজের পুরো কোটা পূরণ করেননি। মাশরাফির এই খারাপ সময়ে পাশে পাচ্ছেন নিজের পুরনো বন্ধু মোহাম্মদ আশরাফুলকে। মাশরাফির ব্যাপারে সবাইকে ধৈর্য ধরতে বললেন বাংলাদেশ দলের এই সাবেক অধিনায়ক। প্রথম আলোতে প্রকাশিত প্রতিবেদনে এসব জানান আশরাফুল।

“প্রথম ম্যাচে আমরা জিতেছি। সেখানে অতটা অবদান রাখতে পারেনি মাশরাফি। ওর ফিটনেসটা আগের চেয়ে একটু কমেছে। আমার কাছে মনে হয় আগে রানআপটা আরও দ্রুত ছিল। এই বিশ্বকাপে একটু কমেছে। এই দুই–তিনটা ম্যাচে হয়তো সেটিই সবার চোখে পড়েছে। তবে রান কিন্তু বেশি দেয়নি সে। এ ছাড়া শেষ ম্যাচে ব্রেক থ্রু এনে দিয়েছে। পুরো ১০ ওভার বল করেছে। ওকে নিয়ে আমাদের ধৈর্য ধরতে হবে।”

অন্যান্য দলের তুলনায় বাংলাদেশ বোলিং লাইনআপ যথেষ্ট দুর্বল। সাকিব-সাইফউদ্দিন বাদে তেমন সাফল্য পাচ্ছেন না কেউই। সেটি অকপটেই স্বীকার করে নিলেন আশরাফুল।

“আমাদের দল অসাধারণ। যতগুলো বিশ্বকাপ খেলেছি, এটাই আমাদের সেরা দল। তবে বোলিংটা দুর্বল। এটা মানতেই হবে। সে কারণে শীর্ষ চারে খেলাটা একটু কঠিন। যে ধরনের উইকেটে খেলা হচ্ছে, এই উইকেটে আমাদের বোলারদের জন্য রান কম দেওয়া খুব কঠিন কাজ। অন্যান্য দলের বোলাররাও প্রচুর রান দিচ্ছে।”

Share

Please Share This Post in Your Social Media

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 khelajogbd
Design BY NewsTheme