শেষ মুহুর্তে বাংলাদেশ স্কোয়াডে দুই পরিবর্তন দেখেনিন আজকে যে একাদশ নিয়ে মাঠে নামবে

শেষ মুহুর্তে বাংলাদেশ স্কোয়াডে দুই পরিবর্তন দেখেনিন আজকে যে একাদশ নিয়ে মাঠে নামবে


ads

চলতি বিশ্বকাপে এখন পর্যন্ত চারটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। যার মধ্যে একটিতে জয়, দুইটিতে হেরেছে তারা। বাকি একটি ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়। আগামীকাল ১৭ জুন ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে মাঠে নামবে টাইগাররা।

সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে হলে বাংলাদেশের এখন হারা যাবে না কোনোমতেই। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে জয় দিয়ে আসর শুরু করলেও ইংল্যান্ড ও নিউজিল্যান্ডের কাছে পরাজয় এবং শ্রীলঙ্কার সাথে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে পয়েন্ট ভাগাভাগির পর টাইগাররা আছে কঠিন সমীকরণের সামনে। টনটনের কুপার এসোসিয়েট গ্রাউন্ডে বাংলাদেশ ও উইন্ডিজের ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় দুপুর সাড়ে ৩টায়।

এই ম্যাচের আগে বিশ্বকাপে নিজেদের অবস্থান বিবেচনায় সমান্তরালে রয়েছে দুই দলই। বাংলাদেশ ও উইন্ডিজ উভয় দলই একটি করে জয়, একটি করে পরাজয় ও একটি করে পণ্ড ম্যাচের সাক্ষী। যদিও পয়েন্ট টেবিলে ক্যারিবীয়রা এগিয়ে রয়েছে রান রেটের হিসাবে।

তবে ম্যাচে ক্যারিবীয়দের এগিয়ে রাখার সুযোগ এই বিশ্বকাপে অন্তত নেই। দুইবারের বিশ্বচ্যাম্পিয়নদের বিপক্ষে চলতি বছর তিনটি ম্যাচ খেলেছে বাংলাদেশ। আয়ারল্যান্ডে ত্রিদেশীয় সিরিজের সেই তিন ম্যাচেই জিতেছে টাইগাররা। উইন্ডিজকে হারিয়েই সেই সিরিজে প্রথমবারের মত কোনো শিরোপা জেতে বাংলাদেশ দল।

সেই জয়ের ছন্দ ধরে রাখার ক্ষেত্রে বাংলাদেশের হুমকি হয়ে উঠতে পারেন ক্রিস গেইল ও আন্দ্রে রাসেলের মত প্রতিপক্ষের তারকা ক্রিকেটাররা, যারা ত্রিদেশীয় সিরিজে ছিলেন দর্শকের ভূমিকায়।

এই ম্যাচে দুই দলের একাদশেই আসতে পারে পরিবর্তন। বাংলাদেশের বড় হুমকি আন্দ্রে রাসেলের একাদশে থাকা এখনো নিশ্চিত নয়, কারণটি চোট। বাংলাদেশ দলের চোট সমস্যা একাদশ সাজাতে বিড়ম্বনা সৃষ্টির আভাস নেই বললেই চলে।

ব্যাটিং বান্ধব উইকেটেও ম্যাচে ছড়ি ঘোরাতে পারেন পেসাররা। ক্যারিবীয়দের স্পিনে কম অভ্যস্ততার কথা মাথায় রেখে বোলিং আক্রমণ সাজাতে পারে বাংলাদেশ। আছে বৃষ্টির সম্ভাবনা, তবে তা টাইগারদের গত ম্যাচের মত অন্তত খেলা পরিত্যক্ত হওয়ার মত নয়। তবে ম্যাচের আগেরদিন ঝলমলে আবহাওয়া ছিল টনটনে।

তবে আজকে টাইগারদের একাদশে আসছে পরিবর্তন। মোহাম্মদ মিঠুনের পরিবর্তে বাংলাদেশ একাদশে জায়গা পাচ্ছেন লিটন দাস। একাদশে লিটনের জায়গা অনেকটাই নিশ্চিত। অন্যদিকে একাদশে জায়গা পেতে পারেন রুবেল হোসেন। এক্ষেত্রে একাদশ থেকে ছিটকে যেতে পারেন মোসাদ্দেক।

প্রসঙ্গত, ম্যাচটি সরাসরি সম্প্রচার করা হবে স্টার স্পোর্টস নেটওয়ার্ক, গাজী টেলিভিশন, মাছরাঙা টেলিভিশন ও র‍্যাবিটহোলের ওয়েবসাইটে।

বাংলাদেশ: তামিম ইকবাল, সৌম্য সরকার, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, লিটন দাস, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন/রুবেল হোসেন, মোহাম্মদ সাইফউদ্দিন, মেহেদী হাসান মিরাজ, মাশরাফি বিন মুর্তজা (অধিনায়ক), মোস্তাফিজুর রহমান।

Please Share This Post in Your Social Media

ads

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *




© All rights reserved © 2019 khelajogbd
Design BY NewsTheme